যদি মনে কস্ট থাকে তাহলে একবার পরুন - Jhawkuthi

Sidebar Ads

Ads Here

https://www.jhawkuthi.com/

Tuesday 13 October 2020

যদি মনে কস্ট থাকে তাহলে একবার পরুন


  •  1. তোমাদের এই এত বড় শহরে,
  • এত আপনজনের ভিড়ে,
  • আমার নিজেকে বড় একা লাগে,শুণ্য লাগে।
  •  বুকের ভেতরটা দুমড়ে মুচড়ে যায়।

 তোমাদের বুক ভরা ভালোবাসা দেখে আমার বড় হিংসে হয়।
 আমি রাতে ঘুমোতে পারিনা।
 এই যে তোমরা দিনরাত স্বপ্ন নিয়ে ফেরি করো,
 আমার হতাশ লাগে,
 আমি পাগল হয়ে যাই,
 দিনশেষে ব্যথায় কাতর হয়ে উঠি,
 নিজের ব্যর্থতা পাগল করে ফেলে আমাকে।
 আমাকে তোমরা নিতে পারোনা কেনো তোমাদের দলে?
 আমিওতো তোমাদেরই একজন।
 এ সমাজ কোন ব্যর্থতার বোঝা রাখতে চায়না,
 কাউকে সুযোগ দিতে চায়না,
 আছড়ে ফেলে দেয়,
 দূর দূর করে দেয়।
 আমি তোমাদের কাছে আজ সুখ চাইতে এসেছি,
 করুণা নিতে নয়।
 তোমাদের কাছে স্নেহ পেতে এসেছি,ধিক্কার পেতে নয়।
 আমাকে তোমরা বরণ করে নাও,
 স্বপ্ন দেখার সুযোগ দাও।
 আমাকে ফিরিয়ে দিও না,
 আমিও হতে চাই স্বপ্নের ফেরিওয়ালা।


2. চৈত্রের ঝরাপাতা- ফয়সাল হাবিব সানি  তোমার বুক যেনো এখন চৈত্রের উত্তপ্ত উঠান! 
 অার অাজন্ম এ বিশ্বের ভাঁপসা বাতাস নিঃশ্বাসে শুষে চৈত্রের ঝরাপাতার মতো অামি তোমার ঐ বুকের পরে প্রতিদিন, প্রতিনিয়ত, প্রতিক্ষণ ঝরতে থাকি প্রচণ্ড অবলীলায় 
 তবে প্রত্যহ অামি ঝরাপাতা হয়ে ঝরলেও অামার বাসনারা উদ্যত অাজ তোমার বুকে ঝরে যেতে: তোমাকে ছোঁবার সাধ যে এতোদিনে পূর্ণ হয়েছে অামার! 
 তোমার বুক ছুঁয়েছি কেবল, কিন্তু হৃদয়কে ছুঁতে পারিনি অাজও। 
 তোমার হৃদয়কে ছোঁবার সাধ, বাসনা, বাঞ্চা অামৃত্যু অামার শরীরের প্রতিটি স্পন্দনে স্পন্দিত, অামার রক্তের ভেতর তোমার রক্তের স্রোত নিয়ত প্রবহমান…
 তবে এভাবে ঝরতে ঝরতে দেখে নিও তোমার বুক ভেদ করে ঠিকই তোমার হৃদয়ের কাছাকাছি পৌঁছে যাব কোনো একদিন, দিনশেষে অপরাহ্নের সূর্যের ন্যায় রাঙা রক্ত হয়ে কোনো না কোনো একদিন প্রবল বেগে প্রবাহিত হব তোমার শরীরের মধ্যে! 

3. একলা আমি ॥ এসপিএস শুভ  এই পৃথিবীর মাঝে একা-একটা আমার ঘর 
 একটা জীবন, একটা মন, একটাই সরোবর।
 মন বলে চাই তুই আবার কাছে আয়
 নির্জন পৃথিবীতে তোমায় না কোথা পাই!
 রঙের অযুত পদ্ম লাল গোলাপি নীল,
 মন বাগানে উড়ছে আজ শঙ্খচিল।
 একলা থাকি, একলা আমি, একলাই রেঁধে খাই
 মনের কষ্ট কেউ বুঝেনা হৃদমন পুড়ে ছাই:
 একলা আমি বনের ধারে একলা বসে রই
 কুঁড়ে ঘরে চাঁদনি রাতে একলা জেগে রোই।
 তোমার অপেক্ষায় দিন কাটছি আসবে কবে হায়,
 তোমায় আমি খুঁজে খুঁজে কোথা না পাই!
 একলা মনে বনের ধারে চুপটি করে তাই
 আপন মনে বনের ধারে কবিতা গান গাই॥
 
 
  4. স্বপ্নকাব্য - এসপিএস শুভ  স্বপ্নকাব্য 
 এসপিএস শুভ 
 
 তুমি আমি,
 দুজনে হাতে হাত রাখি
 স্বপ্নের মাঝে ভালবাসা মাখি.. .. .. 
 এসো,
 তুমি আমি স্বপ্ন দেখি
 বিশ্ব ঘুরে অজানা ফাঁকি ।
 সে বিশ্বে,
 তুমি আমি দুজনে একা
 সে পথ চলেছে আঁকা বাঁকা.. 
 দুজনে,
 বেঁধেছি ছোট্ট একটা ঘর
 সারা জনম হবোনা পর ।
 এই তো,
 পূরণ করবো আজ স্বপ্নকে
 জড়িয়ে ধরলাম যে তোমাকে.. 
 এভাবে,
 ভালবাসা থাকবে কি জনম কাল ? 
 তুমি আমি দুজনার চিরকাল ॥
  
 
 5. যদি তুমি চাও>  আমি উড়ো চিঠি হব
 মেঘেদের বাড়ি যাব
 পাখিদের ভীড়ে হারাবো
 যদি তুমি চাও।
 তোমার জানালা দিয়ে আসা আলো হব
 তোমার বাগানের ফুল হব
 তোমার ফেলে রাখা কলম হব
 যদি তুমি চাও।
 তোমার না বলা কথা হব
 তোমার না গাওয়া গান হব
 তোমার হাসির কারন হব
 যদি তুমি চাও।
 তোমার উদাসী মনের মাঝি হব
 তোমার নিঃচুপ চোখের চাওনি হব
 তোমার না লেখা গল্পের শিরোনাম হব
 যদি তুমি চাও।
 যদি তুমি চাও তবে
 ওই আকাশে জোসনা রবে
 তোমার ঠোটে হাসির দেখা ফেলে
 অজানাতেও দেব পাড়ি সব দুঃখ ভুলে।
  6.দোলনচাঁপার মায়াটান  দোলনচাঁপা গলির শেষ বাড়ি। 
 শুভ্রতা যার না।
 শুভ্রতা নামক ইটের পাহাড়ের চূড়ায়।
 গোধূলির শেষে নীল শাড়ি পরে।
 কোন তরুণী এখন রাস্তা চেয়ে গুণগুণ করে না।
 মায়াভরা রাস্তা দিয়ে তবুও হেটে যাই।
 শুভ্রতা নামক পাহাড়ের চূড়ায় একটি কাক।
 সে নির্বাক চেয় রয় ! 
 হদলে রাঙ্গা এই বামনের দিকে।
 তার ঘন কালো মায়াময় চোখে ক্ষোভ।
 নিরবে বলে চলছে।
 মায়াময় রাস্তা তোর জন্য নয়।
 চলে যা কৃষ্ণতলা।
 যেখানে লুকায়িত শহরের অভিমান।
 তোর পদধূলিতে জমে পবিত্র পাপ!
 না আর যাব না দোলনচাঁপার শেষ প্রান্তে।
 আমার স্পর্শে যে তার পবিত্র পাপ হয়।
 তবুও ভূলে যাই দোলনচাঁপার শুভ্রতা আমার জন্য নয়!
 
 
 7 ভালোবাসার রাজপুত্র  তোমার আমার বয়স বারে, 
 মনের বয়স বারেনা,
 তুমি আমি একই আছি,
 কেউ তো তা জানেনা,
 হঠাৎ করে তুমি এলে আমার জীবনে,
 মনটা আমার সাত রংঙে রাঙিয়ে দিয়ে গেলে,
 এখন আমার ভাবনাতে শুধু তুমি থাকো,
 তোমার বুকের মাঝে বন্ধু আমায় রেখো,
 তুমি আমার চোখের জল,
 তুমি আমার হাসি,বন্ধু তোমায় কতো যে ভালোবাসি,
 তুমি কেনো বোঝোনা রে বন্ধু,
 তুমি কেনো বোঝনা,
 আমার এমন তোমাকে ছাড়া কিছুই তো বোঝেনা,
 সারাজীবন থেকো পাশে,
 হাতটা আমার ছেড়ো না,
 তোমায় কতো ভালোবাসি তুমি কেনো বোঝোনা,
 বন্ধু তুমি কেনো বোঝোনা♥♥♥♥,
 আমার এ গান শুধু তোমার জন্য,
 ভালোবাসার রাজপুত্র ♥♥
  
 
  8. ভালোবাসার মানি ও তুমি  আচ্ছা ভালোবাসা মানি কী? 
 আমার দীর্ঘ অনুপস্থিতিতে অন্য কারো সাথে ভালোবাসার গান গাওয়া?
 ভালোবাসার মানি কী, শুধুই স্মৃতি?
 ভালোবাসার মানি কী, শত ভীড়ের মাঝে সুধুই তাকে খোঁজা?
 হয়তো ভালোবাসার মানি, তার চুলের গন্ধ পেয়ে সারাটা এলাকা তাকে খুঁজে বেড়ানো
 হয়তো ভালোবাসা মানি তাকে একপলক দেখার জন্য তার বাসার গলিটায় সারাদিন বসে থাকা
 ভালোবাসা মানি কী, তার মুখটা স্বপ্নে দেখে একটি নির্ঘুম রাত?
 আজও অপেক্ষায় আছি
 তুই একদিন ফিরে আসবে আমার শহরে
 আজও বিশ্বাস হয় না তুমি আমার নও!
 তোমার স্মৃতি আজও ঘুমাতে দেয় না
 দিন শেষে আজও নিজেকে একা মনে হয়।
 আচ্ছা দেয়ালটা কী ভেঙ্গে ফেলা যায় না?
 নাহ যায় না!
 হয়তো ভালোবাসা মানি আমি জানি না
 তবে জানি, তুমি আমার বুকের গভীর অন্ধকারে ছিলে!  

click here  

No comments:

Post a Comment